people in robes on a rainy dayPhoto by Redrec ©️ on <a href="https://www.pexels.com/photo/people-in-robes-on-a-rainy-day-2787829/" rel="nofollow">Pexels.com</a>

উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ চরম অস্বস্তিকর আবহাওয়া নিয়ে এসেছে। রবিবারের পর দক্ষিণবঙ্গে ঝড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে।
উত্তরবঙ্গের পাহাড়ি এলাকা ভূমিধস ও বন্যার ঝুঁকিতে রয়েছে। বর্ষা অক্ষ উত্তরবঙ্গের মালদায় স্থির। উত্তরে আবহাওয়া কমলেও কলকাতায় আর্দ্রতা অস্বস্তি আনতে পারে।

দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু রবিবার থেকে বুধবার দক্ষিণবঙ্গে প্রবেশ করবে। রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বর্ষা নেই। বাংলাদেশে মৌসুমি বায়ু প্রবেশ করলেও দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু থেমে গেছে। এখন মালদহের উপরে।
আবহাওয়াবিদরা অনুমান করেছেন যে 18 থেকে 21 জুনের মধ্যে বর্ষা আবার সক্রিয় হতে পারে। উত্তরবঙ্গের পাঁচ দিন পরে বর্ষা দক্ষিণবঙ্গে প্রবেশ করে, তবে পরিস্থিতি অনুকূলে থাকলে আরও বেশি সময় লাগবে।


আজ শুক্রবার থেকে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি রয়েছে৷ কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ির কিছু অংশে 200 মিমি পর্যন্ত বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে। ভারী বর্ষণে পাহাড়ি এলাকায় ভূমিধসের আশঙ্কা রয়েছে। নিচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা।

TRAVONEWS BANGLA সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন TRAVONEWS.IN বাংলার ওয়েবসাইটে

-Travo News

for More

Like, Subscribe and Share

Youtube

Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights