smartphone on top of a laptopPhoto by Szabó Viktor on <a href="https://www.pexels.com/photo/smartphone-on-top-of-a-laptop-7662060/" rel="nofollow">Pexels.com</a>


ইনস্টাগ্রামের থ্রেডস অ্যাপটি টুইটারের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য চালু করা হয়েছিল, যা মানুষ ইতিমধ্যেই পছন্দও করছে। জনপ্রিয় মাইক্রোব্লগিংয়ের সাথে প্রতিযোগিতা করার জন্য, মেটা থ্রেডস নামে একটি নতুন প্ল্যাটফর্ম চালু করেছে। Twitter প্রতিযোগিতার থ্রেডগুলি এখন ওয়েব ব্যবহারকারীদের পাশাপাশি অ্যান্ড্রয়েড এবং iOS ব্যবহারকারীদের জন্য উপলব্ধ৷ মার্ক জুকারবার্গ এবং ইলন মাস্কের মধ্যেও থ্রেডের জন্য কঠোর প্রতিদ্বন্দ্বিতা হবে বলে আশা করা হচ্ছে। তো, আসুন ইনস্টাগ্রাম থ্রেড মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম সম্পর্কে কিছু বিবরণ জেনে নেওয়া যাক।

কিভাবে থ্রেড অ্যাপ্লিকেশনে একটি অ্যাকাউন্ট তৈরি করবেন?

  • আসলে, থ্রেড ইনস্টাগ্রামের সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত। আপনি এটি ব্যবহার করতে আপনার Instagram ব্যবহারকারীর নাম দিয়ে লগইন করতে পারেন। এটির সাহায্যে, আপনি সহজেই ইনস্টাগ্রাম বা অন্যান্য প্ল্যাটফর্মে অনুসরণ করা ব্যক্তিদের অনুসরণ করতে পারবেন না।
  • অর্থাৎ ইনস্টাগ্রামের তিন লাইনে এই অপশন। সেখান থেকে খুলতে পারবেন।
  • থ্রেড অ্যাপটি ইনস্টল করুন
  • থ্রেড ব্যবহার করতে, আপনার ফোনে থ্রেড অ্যাপটি ডাউনলোড করুন।
  • এছাড়াও আপনি Threads.net-এ গিয়ে ডেস্কটপের জন্য লগইন করতে পারেন।
  • ফোন থ্রেড অ্যাপটি iOS এবং Android ব্যবহারকারীদের জন্য উপলব্ধ।
  • অ্যাপটি ডাউনলোড করার পরে, আপনি নিজের Instagram অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করতে পারেন।
  • আপনি যদি চান, আপনি থ্রেডগুলিতে ইনস্টাগ্রামে অনুসরণকারী ব্যবহারকারীদের অনুসরণ করতে পারেন।

টুইটার বনাম থ্রেড

যেহেতু থ্রেড অ্যাপটি টুইটারের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য চালু করা হয়েছিল, আসুন দুটির মধ্যে 5টি পার্থক্য দেখে নেওয়া যাক।

মেটা তার নতুন প্ল্যাটফর্ম থ্রেডস 6 জুলাই, 2023-এ চালু করেছে, যাকে টুইটারের প্রতিযোগী বলা হয়। ইলন মাস্ক তার প্রথম টুইটার প্রতিক্রিয়া টুইটে বলেছিলেন যে মেটার নতুন পণ্যটি টুইটারের একটি অনুলিপি। যাইহোক, কিছু পার্থক্য রয়েছে যা থ্রেডগুলিকে তাদের নিজস্ব পরিচয় দেয়।

  • মেটা থ্রেড ব্যবহারকারীদের 500টি অক্ষর পোস্ট করার অনুমতি দেয় যখন অযাচাইকৃত ব্যবহারকারীরা টুইটারে সর্বাধিক 280টি অক্ষর টুইট করতে পারে।
  • একজন যাচাইকৃত Instagram অ্যাকাউন্ট ব্যবহারকারী থ্রেডগুলিতে তাদের নীল টিক রাখতে পারেন। যেখানে, টুইটারে ব্লু টিক ইনস্টল করার জন্য, ব্যবহারকারীকে প্রতি মাসে $8 বা তার বেশি দিতে হবে। এর পরে, ব্লু টিক ব্যবহারকারীরা 25,000 পর্যন্ত শব্দ সীমার সুবিধা পাবেন।
  • থ্রেড ব্যবহার করতে, ব্যবহারকারীদের একটি Instagram অ্যাকাউন্ট থাকতে হবে। একটি প্রোফাইল তৈরি করার সময়, অ্যাপটি আপনাকে একটি বিদ্যমান Instagram প্রোফাইল থেকে তথ্য এবং অনুসরণকারীদের আমদানি করার বিকল্প দেবে। অন্যদিকে টুইটার কোনো অ্যাপের সাথে লিঙ্ক করে প্রোফাইল তৈরি করে না।
  • থ্রেডটি যাচাইকৃত এবং যাচাই না করা ব্যবহারকারীদের 5 মিনিট পর্যন্ত ভিডিও পোস্ট করতে দেয়। অন্যদিকে, ব্লু টিক ছাড়া ব্যবহারকারীরা টুইটারে মাত্র 2 মিনিট 20 সেকেন্ডের ভিডিও পোস্ট করতে পারবেন।
  • টুইটারের হোম পেজ ব্যবহারকারীদের দেখতে দেয় কি প্রবণতা এবং অন্যান্য বিষয় যা তাদের আগ্রহী হতে পারে। যাইহোক, থ্রেডগুলির বর্তমানে একটি প্রবণতা বা আকর্ষণ বিকল্প নেই। এটি করার একমাত্র উপায় হল হোম ফিডের মাধ্যমে স্ক্রোল করা।

TRAVONEWS BANGLA সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন https://bangla.travonews.in ওয়েবসাইটে

-Travo News for More

Like and Subscribe Youtube

Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights