ইডি 5551 কোটির FEMA লঙ্ঘনের জন্য Xiaomi-এর দুই আধিকারিককে নোটিশ পাঠিয়েছেইডি 5551 কোটির FEMA লঙ্ঘনের জন্য Xiaomi-এর দুই আধিকারিককে নোটিশ পাঠিয়েছে

ইনফোর্সমেন্ট ডিরেক্টোরেট (ইডি) নোটিশঃ ইডি প্রকাশ করেছে যে, ৫,৫৫১ কোটি টাকার বেশি বিদেশী মুদ্রা আইন লঙ্ঘনের মামলায় চীনাদের মোবাইল ফোন নির্মাতা শাওমি, এর প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) ও নির্দেশক সমীর বি রাও, প্রাক্তন পরিচালক (এমডি) মনু কুমার জায়েন কে নোটিশ প্রেরণ করেছে।

আর্থিক অনুসন্ধান এজেন্সি শুক্রবারে একটি বিজ্ঞপ্তিতে জানিয়েছে যে, এফইমএর ধারা ১৬ এর অধীনে শাওমি টেকনোলজি ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড, এর দুইটি কর্মকর্তা, সিটি ব্যাংক, এইচএসবিসি ব্যাংক এবং আইডিবিআই ব্যাংককে নোটিশ প্রেরণ করেছে।

ইডি আগেই একটি বড় পদক্ষেপ নিয়েছিল এফইমএ মামলার তদন্ত সম্পূর্ণ হওয়ার পর কারণ বলে নোটিশ জারি করা হয় এবং যখন মামলাটি নিপটে যায় তখন আপরাধীকে লংঘন পরিমাণের তিনগুণ জরিমানা দিতে পারে। তদন্ত এজেন্সি বলেছে যে, শাওমির সাথে জায়েন ও রাওকেও এই নোটিশ প্রেরণ করা হয়েছে। ইডি এইসময় অনৈচ্ছিক টাকা প্রেষণের মামলায় শাওমি টেকনোলজি ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের ব্যাংক অ্যাকাউন্টে ৫,৫৫১.২৭ কোটি টাকা জব্দ করে নিয়েছিল।

শাওমি সহ ৩ বিদেশী ব্যাংককেও নোটিশ প্রাপ্তি চাইনিজ মোবাইল কোম্পানি শাওমি এবং ৩ টি বিদেশী ব্যাংককে ইডি নোটিশ প্রেরণ করেছে এবং ৫,৫৫১ কোটি টাকা সন্দেহভাজন বিদেশী এক্সচেঞ্জ লঙ্ঘন সম্পর্কে হিসাব চাইতে বলেছে। এই নোটিশটি প্রকাশ করা হয়েছে ৯ ই জুনে, শুক্রবার।

TRAVONEWS BANGLA সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন TRAVONEWS.IN বাংলার ওয়েবসাইটে

-Travo News

for More

Like and Subscribe

Youtub

Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights