silhouette of man standing in front of microphonePhoto by Kyle Loftus on <a href="https://www.pexels.com/photo/silhouette-of-man-standing-in-front-of-microphone-3379934/" rel="nofollow">Pexels.com</a>

ইন্ডিয়ানা জোন্স অ্যান্ড দ্য ডায়াল অফ ডেসটিনি হল একটি আমেরিকান অ্যাকশন-অ্যাডভেঞ্চার ফিল্ম, ইন্ডিয়ানা জোন্স ফ্র্যাঞ্চাইজির পঞ্চম। ছবিটি পরিচালনা করেছেন জেমস ম্যানগোল্ড, এর আগের ছবি ‘রাইডার্স অফ দ্য লস্ট আর্ক’, ‘ইন্ডিয়ানা জোন্স অ্যান্ড দ্য টেম্পল অফ ডুম’, ‘ইন্ডিয়ানা জোন্স অ্যান্ড দ্য লাস্ট ক্রুসেড’, ‘ইন্ডিয়ানা জোন্স অ্যান্ড দ্য কিংডম অফ ক্রিস্টাল স্কাল’। স্টিভেন স্পিলবার্গ পরিচালিত এবং ছবির গল্প লিখেছেন জর্জ লুকাস। দুজনকে “ইন্ডিয়ানা জোন্স অ্যান্ড দ্য ডায়াল অফ ডেসটিনি”-তে নির্বাহী প্রযোজক হিসেবে যুক্ত করা হয়েছে। ভারতীয় রেফারেন্স সম্পর্কে কথা বলতে গেলে, অমরিশ পুরি ‘ইন্ডিয়ানা জোন্স অ্যান্ড দ্য টেম্পল অফ ডুম’-এও কাজ করেছেন।


ইন্ডিয়ানা জোনস অ্যান্ড দ্য ডায়াল অফ ডেসটিনি চলচ্চিত্রটি 1944 সালে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ইউরোপের মিত্র স্বাধীনতার সময় শুরু হয়, ইন্ডিয়ানা জোনস একটি চুরি যাওয়া শিল্পকর্ম উদ্ধার করার চেষ্টা করার সময় নাৎসিদের দ্বারা বন্দী হয়েছিলেন। এদিকে, জ্যোর্গেন ওলার, একজন জ্যোতির্পদার্থবিজ্ঞানী, তার ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছ থেকে শিখেছেন যে তিনি গণিতবিদ আর্কিমিডিস দ্বারা আবিষ্কৃত একটি অনেক বেশি মূল্যবান এবং শক্তিশালী নিদর্শন, ডায়াল অফ ডেসটিনি খুঁজে পেয়েছেন।

কিন্তু সেই ডায়ালটি তিনটি ভাগে বিভক্ত এবং বাকি দুটি ভিন্ন স্থানে রয়েছে। ২৫ বছর পর জোন্স তার বিশ্ববিদ্যালয়ে ফিরে আসেন, যেখানে তার সহকর্মীরা তাকে একটি আশ্চর্যজনক অবসর পার্টির সাথে স্বাগত জানায়। হতাশাগ্রস্ত জোন্স তার নাতনী হেলেনার সাথে দেখা করেন, যাকে তিনি 18 বছরে দেখেননি।

TRAVONEWS BANGLA সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন TRAVONEWS.IN বাংলার ওয়েবসাইটে

Travo News

for More

Like and SubscribeYoutube

Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights