person holding white and blue business paperPhoto by nappy on <a href="https://www.pexels.com/photo/person-holding-white-and-blue-business-paper-936137/" rel="nofollow">Pexels.com</a>

আপনি কি আপনার নিজের ব্যবসা শুরু করার কথা ভাবছেন? কিন্তু কোথা থেকে শুরু করবেন কিছু বুঝতে পারছেন না ? আপনি কি সম্পূর্ণ বিভ্রান্ত এবং দিকহীন বোধ করছেন?

আপনার নিজের কোম্পানি শুরু করার সিদ্ধান্ত নেওয়া খুব কঠিন বলে মনে হয় যদি আপনি এটি আগে কখনও না করে থাকেন।
ফোর্বস উপদেষ্টা গবেষণা করেছেন এবং সবচেয়ে সফল ছোট ব্যবসার ধারণা বেছে নিয়েছেন যা আপনাকে সাফল্য পেতে সাহায্য করতে পারে।

এসইও পরামর্শদাতা সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান পরিষেবা প্রদান করে। এটি একটি সবচেয়ে ট্রেন্ডিং ব্যবসা যা শুরু করা যেতে পারে। আজকের বিশ্বে, সমস্ত কোম্পানি এবং বড় ব্যক্তিত্বদের মধ্যে একটি ইঁদুর দৌড় রয়েছে, যারা অন্যদের চেয়ে বেশিবার অনলাইনে দৃশ্যমান হতে চায়। এখানে, এসইও বিশেষজ্ঞরা আপ-টু-ডেট সরঞ্জাম এবং কৌশলগুলির ব্যবহার করে আপনার ওয়েবসাইটে কীভাবে আরও অর্গানিক ট্রাফিক আনতে হয় তা সবচেয়ে ভাল জানেন।

এসইও ব্যবসাগুলি সাধারণত বেশ লাভজনক কারণ অনুসন্ধান ইঞ্জিনগুলি সর্বদা বিকশিত হয় এবং এইভাবে এসইও পরামর্শদাতাদের জন্য প্রচুর চাহিদা রয়েছে। সুতরাং, আপনি যদি একজন এসইও বিশেষজ্ঞ হন, তাহলে কোনো কোম্পানি বা সংস্থার জন্য কাজ না করে আপনি সহজেই আপনার নিজের ব্যবসা সেট আপ করতে পারেন। ব্যবসা থেকে মুনাফা অর্জনের জন্য আপনার যা দরকার তা হল বিপণন, শিক্ষা এবং ব্যবসায়িক প্রতিষ্ঠানে বিনিয়োগ করা।


ক্রিপ্টোকারেন্সি কনসালট্যান্ট হলেন একজন পেশাদার যিনি তাদের ক্লায়েন্টদের অ্যাকাউন্টিং এবং ট্যাক্স ফাংশন জুড়ে সফল এবং কমপ্লায়েন্ট-ভিত্তিক ক্রিপ্টোকারেন্সি লেনদেন এবং অনুশীলন করার পরামর্শ দেন। একজন ক্রিপ্টো বিশেষজ্ঞ হিসাবে, তারা তাদের ক্লায়েন্টদের যেকোন অবৈধ এবং অনৈতিক ক্রিপ্টো অনুশীলন থেকে রক্ষা করে।

ক্রিপ্টো কনসাল্টিং বিজনেস বিশ্বব্যাপী ব্যাপক চাহিদা অর্জন করছে কারণ এই নতুন উদীয়মান বাজার সম্পর্কে খুব ভালোভাবে জানে এমন খুব কম লোকই আছে এবং চাহিদার দিক থেকে, সেখানে বিশাল কর্পোরেট, এইচএনআই, সেলিব্রিটি রয়েছে যারা শুধুমাত্র ডিজিটাল মুদ্রায় বিনিয়োগ করতে চায় না এবং স্বাস্থ্যকর মুনাফা করতে চায়। কিন্তু তাদের নিজস্ব ব্লকচেইন এবং নন-ফাঞ্জিবল টোকেন তৈরি করতে চায়। এই কারণেই বিটকয়েন, ব্লকচেইন, ক্রিপ্টো মার্কেট প্র্যাকটিস, ইত্যাদি সম্পর্কে ভালো জ্ঞানের সাথে সুসজ্জিত ক্রিপ্টো পরামর্শদাতাদের ব্যাপক চাহিদা রয়েছে।

একজন স্ব-নিযুক্ত ক্রিপ্টোকারেন্সি কনসালট্যান্ট হওয়ার জন্য, একজনকে ফিনান্স বা প্রযুক্তির পটভূমি থাকতে হবে, বিশেষজ্ঞদের অধীনে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে এবং ক্রিপ্টোকারেন্সি সার্টিফিকেশন সহ ক্রিপ্টো পরামর্শ ব্যবসায় 8-10 বছরের ভালো অভিজ্ঞতা থাকতে হবে।

স্বাধীন বুটিক সম্পদ এবং সম্পদ পরিচালন সংস্থাগুলি তাদের নমনীয়তা এবং তত্পরতার কারণে বৃহৎ সংস্থাগুলির চেয়ে এগিয়ে যাচ্ছে। আপনি অবশ্যই একটি ছোট ফার্ম শুরু করতে পারেন যদি আপনার কিছু শক্তিশালী নেটওয়ার্কের সাথে একটি দুর্দান্ত আর্থিক পটভূমি থাকে। একটি ছোট ফার্ম হওয়ার কারণে, আপনি অন্যান্য প্রশাসনিক কাজগুলি যেমন আইটি, মানবসম্পদ, আইনি/সম্মতি, অ্যাকাউন্টিং আউটসোর্স করতে পারেন এবং আপনার ক্লায়েন্ট এবং সম্পর্ক তৈরিতে আরও বেশি সময় ফোকাস করতে পারেন।

সম্পদ এবং সম্পদ ব্যবস্থাপনা একটি বিনিয়োগ উপদেষ্টা পরিষেবা যা উচ্চ নেট মূল্য এবং ধনী ক্লায়েন্টদের চাহিদা মেটাতে অন্যান্য আর্থিক পরিষেবা অন্তর্ভুক্ত করে। একজন স্বাধীন এবং স্ব-নিযুক্ত সম্পদ ব্যবস্থাপনা উপদেষ্টা হলেন একজন পেশাদার যিনি একজন ধনী ক্লায়েন্টের সম্পদ সামগ্রিকভাবে, এক সেট ফি দিয়ে পরিচালনা করার জন্য আর্থিক দক্ষতা রাখেন।


প্রত্যেকেই অর্থ উপার্জন করে কিন্তু শুধুমাত্র কয়েকজন জানে কিভাবে তাদের নিজস্ব অর্থ পরিচালনা করতে হয়। আপনার যদি ব্যক্তিগত অর্থায়নের উপর দক্ষতা থাকে যার মধ্যে রয়েছে, বিনিয়োগ, বীমা, অবসর, তাহলে আপনি অবশ্যই আপনার নিজস্ব ইউটিউব চ্যানেল শুরু করতে পারেন এবং বিনিয়োগকারীদের বা নতুনদের জন্য ভিডিও তৈরি করতে পারেন যারা বিনিয়োগের মূল বিষয়গুলি শিখতে চান এবং সেইসাথে ব্যক্তিগত আর্থিক দক্ষতা এবং এইভাবে সম্পদ তৈরিতে সাহায্য করে।

অনলাইন পাঠদান ক্লাস বিশেষ করে কোভিড-১৯ মহামারী পরিস্থিতির পরে অনলাইন শিক্ষার ব্যবসা বিকশিত হচ্ছে। সুতরাং, যদি আপনি আপনার অনলাইন শিক্ষা একাডেমি কিকস্টার্ট করার পরিকল্পনা করছেন, তাহলে দ্বিধা করবেন না। এটি অবশ্যই শুরু করার সঠিক সময়, কারণ অনলাইন শিক্ষানবিস বেস দ্রুতগতিতে বাড়ছে৷ এখানে কিছু টিপস রয়েছে যা আপনাকে অবশ্যই আপনার নিজস্ব অনলাইন একাডেমি চালু করতে সহায়তা করবে:

আপনার জ্ঞান এবং দক্ষতার উপর ভিত্তি করে একটি আকর্ষণীয় কোর্সের বিষয় যেমন ট্যাক্সেশন, অ্যাকাউন্টিং, কোডিং, রোবোটিক্স বা যেকোনো একটি বেছে নিন।

  • আকর্ষণীয় ব্যাকগ্রাউন্ড এবং গ্রাফিক্সের সাহায্যে শক্তিশালী এবং আকর্ষক কোর্স কন্টেন্ট তৈরি করুন।
  • একটি শিক্ষামূলক ওয়েবসাইট চালানোর প্রযুক্তি শিখুন।
  • নির্দিষ্ট কোর্সের মূল্য নির্ধারণ করুন।
  • ডিজিটাল পেমেন্ট গেটওয়ে নির্বাচন করুন।
  • সময়সূচী অনেক আগেই পরিকল্পনা করুন।
  • আপনার অনলাইন একাডেমির জন্য প্রচারমূলক এবং বিপণন কৌশল ব্যবহার করুন।
  • অত্যাধুনিক এবং আপডেট করা প্রযুক্তিগত হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার সরঞ্জাম যেমন ওয়েবক্যাম, ভিডিও ক্যামেরা, সেলফি রিং লাইট, ক্লাসরুমের ব্যাকগ্রাউন্ড, সম্পাদনা সফ্টওয়্যার ইত্যাদিতে বিনিয়োগ করুন।

TRAVONEWS BANGLA সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন TRAVONEWS.IN বাংলার ওয়েবসাইটে

Travo News

for More

Like, Subscribe and Share

Youtube

Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights