close up shot of a person holding a smartphone updatingPhoto by Szabó Viktor on <a href="https://www.pexels.com/photo/close-up-shot-of-a-person-holding-a-smartphone-updating-12704100/" rel="nofollow">Pexels.com</a>

টেক জায়ান্ট গুগল আইওএস-এ ক্রোমের জন্য বিল্ট-ইন লেন্স সমর্থন সহ নতুন বৈশিষ্ট্য চালু করেছে। আগামী মাসগুলিতে, ব্যবহারকারীরা “আপনার তোলা নতুন ছবি এবং আপনার ক্যামেরা রোলে বিদ্যমান ছবিগুলি অনুসন্ধান করতে আপনার ক্যামেরা ব্যবহার করতে সক্ষম হবেন,” মঙ্গলবার একটি ব্লগপোস্টে প্রযুক্তি জায়ান্ট বলেছে।

“আপনি ইতিমধ্যেই আইওএস-এ ক্রোমে লেন্স ব্যবহার করতে পারেন ব্রাউজ করার সময় আপনি যে চিত্রটি খুঁজে পান সেটি দীর্ঘ-টিপে।” টেক জায়ান্ট আইওএস-এ ক্রোমের জন্য আরও ভাল অনুবাদ চালু করেছে।

ব্যবহারকারীরা এখন তাদের iOS ডিভাইসে ক্রোমের মধ্যে Google অনুবাদ ব্যবহার করে একটি পৃষ্ঠার একটি নির্দিষ্ট অংশ অনুবাদ করতে পারে। ক্রোম এখন ওয়েবপেজে ঠিকানা সনাক্ত করতে কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) ব্যবহার করে, কোম্পানি যোগ করেছে।

ব্যবহারকারীরা যখন একটি ঠিকানা টিপুন এবং ধরে রাখেন তখন তারা সরাসরি Chrome এর মধ্যে একটি মিনি Google মানচিত্রে সনাক্ত করা ঠিকানাগুলি দেখার বিকল্প দেখতে পাবেন৷

সংস্থাটি আরও উল্লেখ করেছে যে iOS ব্যবহারকারীরা Chrome-এ এখন অ্যাপগুলি স্যুইচ না করে বা ম্যানুয়ালি তথ্য অনুলিপি না করে সরাসরি ব্রাউজারে ক্যালেন্ডার ইভেন্ট তৈরি করতে পারে।

এদিকে, গত মাসে, ক্রোম বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ডেস্কটপ ব্রাউজারে শীর্ষস্থান অর্জন করেছে, যেখানে অ্যাপলের সাফারি ব্রাউজার দ্বিতীয় স্থানে রয়েছে।

TRAVONEWS BANGLA সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন TRAVONEWS.IN বাংলার ওয়েবসাইটে

Travo News

for More

Like and SubscribeYoutube

Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights