close up of globePhoto by NastyaSensei on <a href="https://www.pexels.com/photo/close-up-of-globe-335393/" rel="nofollow">Pexels.com</a>

ইউরোপীয় কাউন্সিল চীনের সাথে ইইউ-এর সম্পর্কের বিষয়ে তার কৌশলগত আলোচনা অব্যাহত রেখেছে এবং চীনের প্রতি ইইউ-এর বহুমুখী নীতির দৃষ্টিভঙ্গির পুনর্নিশ্চিত করেছে, যেখানে এটি একই সাথে একটি অংশীদার, একটি প্রতিযোগী এবং একটি পদ্ধতিগত প্রতিদ্বন্দ্বী। তাদের ভিন্ন রাজনৈতিক ও অর্থনৈতিক ব্যবস্থা থাকা সত্ত্বেও, ইউরোপীয় ইউনিয়ন এবং চীন গঠনমূলক এবং স্থিতিশীল সম্পর্ক অনুসরণ করার জন্য একটি যৌথ স্বার্থ রয়েছে, যা নিয়ম-ভিত্তিক আন্তর্জাতিক ব্যবস্থা, ভারসাম্যপূর্ণ সম্পৃক্ততা এবং পারস্পরিক সম্পর্ককে সম্মান করে।

বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় ইউরোপীয় ইউনিয়ন চীনের সাথে জড়িত থাকবে এবং জলবায়ু পরিবর্তন এবং জীববৈচিত্র্য, স্বাস্থ্য ও মহামারী প্রস্তুতি, খাদ্য নিরাপত্তা, দুর্যোগ হ্রাস, ঋণ ত্রাণ এবং মানবিক সহায়তার বিষয়ে আরও উচ্চাভিলাষী পদক্ষেপ নিতে চীনকে উৎসাহিত করবে।

ইউরোপীয় ইউনিয়ন এবং চীন গুরুত্বপূর্ণ বাণিজ্য ও অর্থনৈতিক অংশীদার হিসাবে অব্যাহত রয়েছে। ইউরোপীয় ইউনিয়ন একটি সমান খেলার ক্ষেত্র নিশ্চিত করতে চাইবে, যাতে বাণিজ্য ও অর্থনৈতিক সম্পর্ক ভারসাম্যপূর্ণ, পারস্পরিক এবং পারস্পরিকভাবে উপকারী হয়। ভার্সাই এজেন্ডার সাথে সঙ্গতি রেখে, ইউরোপীয় ইউনিয়ন তার সরবরাহ শৃঙ্খল সহ সমালোচনামূলক নির্ভরতা এবং দুর্বলতা হ্রাস করতে থাকবে এবং যেখানে প্রয়োজন এবং উপযুক্ত সেখানে ঝুঁকি হ্রাস করবে এবং বৈচিত্র্য আনবে। ইউরোপীয় ইউনিয়ন দ্বিগুণ বা অভ্যন্তরীণ দিকে ঘুরতে চায় না।

TRAVONEWS BANGLA সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন TRAVONEWS.IN বাংলার ওয়েবসাইটে

Travo News

for More

Like and Subscribe

Youtube

Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights