গ্রাহকদের কথা মাথায় রেখে হামেশাই নতুন নতুন ফিচার আনে মেটা-র মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ্লিকেশন WhatsApp। এবার ১২টি নতুন ফিচার আনতে চলেছে তারা। ব্রডকাস্ট চ্যানেল কনভার্সেশনের ক্ষেত্রে মিলবে একাধিক সুবিধা। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এটা নিঃসন্দেহে দারুন খবর! যদিও এই ফিচার এখনও সম্পূর্ণ রূপে তৈরি হয়নি। অ্যাপের আসন্ন আপডেট এলেই এই ফিচার ব্যবহারকারীরা পেয়ে যাবেন বলে আশা করা হচ্ছে।

WABetaInfo-র মতে, এই সংস্থা বর্তমানে বিভিন্ন চ্যানেল ফিচার বাস্তবায়নের উপর কাজ করে চলেছে। এর ফলে চ্যানেল প্রকাশ্যে এলে ব্যবহারকারীরা সম্ভাব্য সেরা অভিজ্ঞতা লাভ করতে পারেন। এই সব ফিচারের মধ্যে থাকছে ফুল-উইদথ মেসেজিং ইন্টারফেস, ভেরিফিকেশন স্টেটাস, ফলোয়ার কাউন্ট, মিউট নোটিফিকেশন বাটন, হ্যান্ডেল, রিয়াল ফলোয়ার্স কাউন্ট, শর্টকাটস, চ্যানেল ডেসক্রিপশন, মিউট নোটিফিকেশন টগল, ভিসিবিলিটি স্টেটাস, প্রিভেসি এবং রিপোর্টিং। এই রিপোর্ট থেকে আরও জানা যাচ্ছে যে, ব্যবহারকারীদের বিভিন্ন ধরনের ফিচার ব্যবহারের সুবিধা প্রদান করার বিষয়ে সংস্থার যে অঙ্গীকার, তা প্রমাণ করছে এই সব ফিচার। সেই সঙ্গে চ্যানেল ম্যানেজ করার বিষয়টাকেও আরও সহজ করে তুলছে।

শুধু ব্রডকাস্ট চ্যানেল কনভার্সেশন ফিচারই নয়, WhatsApp আর একটি নতুন ফিচারের উপরেও কাজ করছে বলে খবর। অ্যান্ড্রয়েডে এই ফিচারটির নাম ‘অ্যাডমিন রিভিউ’। এই বিশেষ ফিচারের মাধ্যমে বিভিন্ন গ্রুপের অ্যাডমিনরা কিছু টুলস পাবেন। যার ফলে তাঁরা গ্রুপগুলিকে আরও ভাল ভাবে পরিচালনা করতে পারবেন। এই ফিচার যখন এনেবল করা হবে, তখন গ্রুপের সদস্যরা নির্দিষ্ট কোনও মেসেজ গ্রুপ অ্যাডমিনের কাছে রিপোর্ট করতে পারবেন। রিপোর্ট আসার পরে যদি সংশ্লিষ্ট মেসেজটি সঠিক নয় কিংবা গ্রুপের নীতি লঙ্ঘন করছে বলে মনে হয়, তাহলে অ্যাডমিন তা ডিলিট ফর এভরিওয়ান করতে পারবেন।

এমনিতে ব্যবহারকারীদের সুবিধা ও নিরাপত্তার কথা মাথায় রেখে নতুন নতুন ফিচার আনে WhatsApp। সাম্প্রতিক অতীতে এই মেসেজিং প্ল্যাটফর্মের তরফে মাল্টি-ডিভাইস সাপোর্ট ফিচার প্রকাশ করেছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা একাধিক ডিভাইসে একসঙ্গে WhatsApp ব্যবহার করতে পারবেন।

Tags: Whatsapp

-Travo News

for More

Like and Subscribe

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights