এলন মাস্ক জানিয়েছেন, টুইটার অ্যাকাউন্টে ব্লু টিক বা অ্যাকাউন্ট অথেনটিকেশনের জন্য় প্রতিমাসে ৮ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৬০০ টাকা) খরচ করতে হবে। প্রত্যেক মাসেই এই ব্লু টিক বা ভেরিফিকেশন ব্যাজ রিনিউ করতে হবে।

একদিকে চলছে বিপুল সংখ্যক কর্মী ছাঁটাই, অন্যদিকে টুইটারের কর্মপদ্ধতিতেও আনা হচ্ছে ব্যাপক পরিবর্তন। চলতি সপ্তাহেই টুইটারের নতুন মালিক এলন মাস্ক ঘোষণা করেছেন, এবার থেকে টুইটার ব্যবহার করার জন্য গ্য়াঁটের কড়ি খরচ করতে হবে। ব্লু টিক পাওয়ার জন্য এবার থেকে প্রতি মাসে ৮ ডলার করে খরচ করতে হবে। এছাড়া কর্মপদ্ধতিতেও একাধিক পরিবর্তন আনা হচ্ছে, এর জন্য ইঞ্জিনিয়াররা অতিরিক্ত সময় ব্যয় করছেন অফিসে।

কী কী পরিবর্তন আসতে চলেছে টুইটারে?

প্রোফাইল অথেনটিকেশন বা ব্লু টিকের জন্যই টাকা নেওয়ার ঘোষণা করেছেন ইলন মাস্ক। তবে সূত্রের খবর, আরও খরচ বাড়াতে চলেছেন মাস্ক। টুইটারে ডিরেক্ট মেসেজ করার ফিচার্সটিকেও ‘পেইড’ করে দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে। নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন অনুযায়ী, যদি কোনও টুইটার ব্যবহারকারী ‘হাই প্রোফাইল’ ব্যবহারকারীদের মেসেজ করতে চান, তবে তার জন্য টাকা দিতে হবে। তবে এই ‘হাই প্রোফাইল’ শ্রেণিতে কারা পড়বেন, সে বিষয়টি এখনও স্পষ্টভাবে জানানো হয়নি।

এলন মাস্ক জানিয়েছেন, টুইটার অ্যাকাউন্টে ব্লু টিক বা অ্যাকাউন্ট অথেনটিকেশনের জন্য় প্রতিমাসে ৮ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৬০০ টাকা) খরচ করতে হবে। প্রত্যেক মাসেই এই ব্লু টিক বা ভেরিফিকেশন ব্যাজ রিনিউ করতে হবে। নভেম্বর থেকেই এই নিয়ম চালু হতে পারে।

জল্পনা শোনা যাচ্ছে, টুইটারে এবার থেকে ভিডিয়ো দেখার জন্যও টাকা দিতে হবে। টুইটারে এমন ফিচার্সও আনা হতে পারে যেখানে আপনি ভিডিয়ো আপলোড করার পাশাপাশি, কারা সেই ভিডিয়ো দেখছেন , তা দেখতে পাবেন। যারা ভিডিয়ো দেখবেন, তাদের কাছ থেকে সরাসরি টাকা নিতে পারবেন টুইটার ব্য়বহারকারী। তবে এর মধ্যে টুইটার সামান্য অঙ্ক নেবে পরিষেবা চার্জ হিসাবে। এই ফিচার্সটিকে পেওয়ালড ভিডিয়ো নাম দেওয়া হতে পারে।

কেউ যদি দীর্ঘ কোনও পোস্ট করতে চান, তবে তার জন্যও প্রোফাইল অথেনটিফিকেশন করা বাধ্যতামূলক হবে।

নেটিজেনরা বলছে, এই পর্যন্ত তা-ও ঠিক ছিল৷ কিন্তু, এখন এলন মাস্ক করলেন, তাতে বিনামূল্যে ট্যুইটার ব্যবহার প্রায় নিষিদ্ধই হয়ে যাচ্ছে। এখন যাঁদের ট্যুইটারের সাবস্ক্রিপশন নেওয়া আছে, কেবলমাত্র সেই সমস্ত ব্যবহারকারীরাই সমস্ত ট্যুইট দেখতে সক্ষম হবেন। এমতাবস্থায়, যাঁরা প্রতিদিন হাজার হাজার ট্যুইট দেখে তাঁদের প্রতিক্রিয়া জানাতেন, তাঁদের পক্ষে বিষয়টা কিছুটা কঠিন হতে চলেছে।

TRAVONEWS BANGLA সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন TRAVONEWS.IN বাংলার ওয়েবসাইটে

-Travo News

for More

Like and Subscribe

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights