Bangla news, bangla travonews, Lifestyle, TODAY TRAVO NEWS, TODAY TRAVONEWS, todaytravonews, TRAVEL TRAVONEWS, TRAVO BREAKING NEWS, TRAVO BREAKING NEWSW, TRAVO NEWS, TRAVO NEWS BANGLA, TRAVO NEWS LIVE, TRAVO NEWS TODAY, TRAVOBREAKING NEWS, TRAVONEWS, travonews bangla, TRAVONEWS LIVE, TRAVONEWS TODAY, TRAVONEWS TODY, travonewsbangla, travonewstoday, travonewstodaytoday, travonewstodaytoday travonewstravonews bangla,Bangla news, bangla travonews, Lifestyle, TODAY TRAVO NEWS, TODAY TRAVONEWS, todaytravonews, TRAVEL TRAVONEWS, TRAVO BREAKING NEWS, TRAVO BREAKING NEWSW, TRAVO NEWS, TRAVO NEWS BANGLA, TRAVO NEWS LIVE, TRAVO NEWS TODAY, TRAVOBREAKING NEWS, TRAVONEWS, travonews bangla, TRAVONEWS LIVE, TRAVONEWS TODAY, TRAVONEWS TODY, travonewsbangla, travonewstoday, travonewstodaytoday, travonewstodaytoday travonewstravonews bangla,

ক্যালিফোর্নিয়ায় একটি তহবিল সংগ্রহের অনুষ্ঠানে তার প্রতিপক্ষ শি জিনপিংকে “একজন স্বৈরশাসক বলে অভিহিত করার পরে বুধবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে পাল্টা আঘাত করে চীন।

বিডেনের মন্তব্যের কয়েক ঘন্টা পরে, বেইজিং একটি শক্ত জবাব দিয়ে বলেছিল যে তার বিবৃতিগুলি অযৌক্তিক এবং একটি প্রকাশ্য উস্কানি ছিল। টি-ফর-ট্যাট এমন সময়ে আসে যখন উভয় পক্ষই উত্তেজনা কমাতে কাজ করছে।

চীনের তীব্র অসন্তোষ প্রকাশ করে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মাও নিং বলেছেন যে বিডেনের মন্তব্য গুরুতরভাবে তথ্য, কূটনৈতিক প্রোটোকল এবং চীনের রাজনৈতিক মর্যাদা লঙ্ঘন করেছে।

“এগুলি একটি প্রকাশ্য রাজনৈতিক উস্কানি,” তিনি একটি সংবাদ সম্মেলনে বলেছিলেন।

বিডেনের রিমাকার
আগের দিন, বিডেন আরও বলেছিলেন যে সংবেদনশীল আমেরিকান সাইটের উপর দিয়ে উড়ন্ত একটি চীনা গুপ্তচর বেলুনকে গুলি করে নামানোর সময় শি ‘খুব বিব্রত’ হয়েছিলেন।

মজার বিষয় হল, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন উত্তেজনা কমানোর জন্য চীনা নেতার সাথে দেখা করার ঠিক একদিন পরে বিডেনের মন্তব্য এসেছে।

“যে কারণে শি জিনপিং খুব বিরক্ত হয়েছিলেন যখন আমি সেই বেলুনটিকে গুপ্তচর সরঞ্জামে ভরা দুটি বক্স গাড়ি দিয়ে গুলি করেছিলাম তখন তিনি জানতেন না যে এটি সেখানে ছিল,” বাইডেন তহবিল সংগ্রহে বলেছিলেন।

“এটি স্বৈরশাসকদের জন্য একটি বড় বিব্রতকর বিষয়। যখন তারা জানত না কি ঘটেছে। এটি যেখানে ছিল সেখানে যাওয়ার কথা ছিল না। এটি অবশ্যই উড়িয়ে দেওয়া হয়েছিল,” বাইডেন যোগ করেছেন।

একটি সন্দেহভাজন চীনা গুপ্তচর বেলুন ফেব্রুয়ারিতে মার্কিন আকাশসীমার উপর দিয়ে উড়েছিল। বেলুন নিক্ষেপ এবং মার্কিন এবং তাইওয়ানের কর্মকর্তাদের পারস্পরিক সফর মার্কিন-চীন উত্তেজনাকে নেতিবাচকভাবে প্রভাবিত করেছিল।

TRAVONEWS BANGLA সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন TRAVONEWS.IN বাংলার ওয়েবসাইটে

Travo News

for More

Like and SubscribeYoutube

Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights