Water Sprinkler For Fan: হাওয়া অফিস বলছে, কেরলে বর্ষা ঢুকেছে। কিন্তু রাজ্যে এখনও ছিটেফোঁটা বৃষ্টিরও দেখা নেই। উল্টে পাল্লা দিয়ে বাড়ছে গরম। পাখার হাওয়াতেও স্বস্তি মিলছে না। এসি কেনার মতো পকেটের রেস্তও নেই। এই পরিস্থিতিতে যদি টেবিল ফ্যানকেই এসি বানিয়ে নেওয়া যায়, কেমন হয়?

অনেকে বলতে পারেন, সেটা আবার কী? টেবিল ফ্যানকে এসি বানানো যায় না কি? এককথায় যায়। শুধু লাগবে ৯০০ টাকা দামের একটা ডিভাইস। সেটা পাখায় ইনস্টল করতে হবে। তাহলে টেবিল ফ্যানই এসি-র মতো ঠান্ডা হাওয়া দেবে। একেবারে দখিনা বাতাস যেন। ৪৫ ডিগ্রি তাপমাত্রাকেও তখন থোড়াই কেয়ার।

এখন প্রশ্ন হল, এই ডিভাইস কোথা থেকে কিনতে পাওয়া যাবে? না, বাজারে পাওয়া যাবে না। তবে ই-কমার্স সাইট অ্যামাজনে দেদার বিকোচ্ছে। আগেই বলা হয়েছে, দাম মাত্র ৯০০ টাকা। সহজেই টেবিল ফ্যানে ইনস্টলও করা যাবে। এবার এই ডিভাইস সম্পর্কে জেনে নেওয়া যাক। এমনই পরশপাথর যা সাধারণ ফ্যানকেও এসি করে তোলে।

ফ্যান এসি ডিভাইস: সাধারণ ফ্যানকে এসি বানাতে চাইলে ফ্যানে ওয়াটার স্প্রিঙ্কলার ডিভাইস ইনস্টল করতে হবে। এটা ইনস্টল করা খুব সহজ। এর জন্য একটা জলের ট্যাঙ্ক এবং পাম্পও লাগবে।

ওয়াটার স্প্রিঙ্কলার ডিভাইস কীভাবে কাজ করে: ওয়াটার স্প্রিঙ্কলার ইনস্টল করার জন্য জলের ট্যাঙ্ক এবং পাম্পও প্রয়োজন। ডিভাইসটি রিংয়ের মতো। ফ্যানের সামনে গ্রিলের মধ্যে রাখা হয়। তারপর ডিভাইসটিকে পাম্প এবং জলের ট্যাঙ্কের সঙ্গে জুড়ে দিতে হবে। ব্যস, কাজ শেষ। এবার চালু করলেই টেবিল ফ্যান থেকে বেরবে সুশীতল ঠান্ডা বাতাস। হ্যাঁ, অনেকটা এয়ার কুলারের মতো

ওয়াটার স্প্রিঙ্কলার ডিভাইসের দাম: ই-কমার্স সাইট অ্যামাজন থেকে কেনা যাবে ওয়াটার স্প্রিঙ্কলার। আমজনতা হামলে পড়ে কিনছে এই ডিভাইস। এর দাম ৩,৯৯৫ টাকা। তবে বর্তমানে ৭৮ শতাংশ ডিসকাউন্ট পাওয়া যাচ্ছে। ফলে দাম দাঁড়িয়েছে মাত্র ৮৭৮ টাকা। একই সঙ্গে অ্যামাজনের পক্ষ থেকে এই ডিভাইস বিনামূল্যে হোম ডেলিভারি দেওয়া হচ্ছে।

TRAVONEWS BANGLA সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন TRAVONEWS.IN বাংলার ওয়েবসাইটে

-Travo News

for More

Like and Subscribe

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights