বাজারে আসছে আরও একটি মিড রেঞ্জ স্মার্টফোন। তবে এখনই ভারতে লঞ্চ করছে না। Samsung-এর নতুন এই ফোন ইতিমধ্যেই লঞ্চ করে গিয়েছে অন্য দেশে।

সম্প্রতি ভিয়েতনামে লঞ্চ করেছে Samsung Galaxy A24। এটি A সিরিজের সর্বশেষ স্মার্টফোন। এই ফোনটি মিড রেঞ্জে লঞ্চ করেছে Samsung। এতে দেওয়া হয়েছে একটি ৬.৫-ইঞ্চি AMOLED ডিসপ্লে এবং MediaTek Helio G99 6nm প্রসেসর। আর কী কী বিশেষত্ব রয়েছে Samsung-এর এই নতুন ফোনে, দেখে নেওয়া যাক এক নজরে

দাম:

দু’টি স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাচ্ছে এই ফোনটি। তার উপরই নির্ভর করছে দাম। ৬জিবি + ১২৮ জিবি ভেরিয়েন্টের দাম রাখা হয়েছে ভিয়েতনামি মুদ্রায় ৬,৪৯০,০০০, যা ভারতীয় মুদ্রায় প্রায় ২২,৬০০ টাকা। অন্য ভেরিয়েন্টটিতে থাকছে ৮জিবি + ১২৮জিবি স্টোরেজ, এর দাম ভিয়েতনামের মুদ্রায় ৬,৯৯০,০০০, যা ভারতীয় মুদ্রায় প্রায় ২৪,৩৪০ টাকা।

ফোনটি পাওয়া যাচ্ছে তিনটি রঙে— লাইম গ্রিন, ভ্যাম্পায়ার ব্ল্যাক এবং সিলভার। ভিয়েতনামে এই ভেরিয়েন্টগুলি লঞ্চ করলেও কিছু আফ্রিকান দেশে, এই মডেলের ৪জিবি RAM ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে বলে জানা গিয়েছে। শীঘ্রই ভারতেও এই ফোনটি লঞ্চ করা হতে পারে।

স্পেসিফিকেশন:

Samsung Galaxy A24-এ রয়েছে একটি ৬.৫-ইঞ্চি SUPER AMOLED ফুল-এইচডি+ (১০৮০ x ২৩৪০ পিক্সেল) ডিসপ্লে, যার ১০০০ নিট উজ্জ্বলতা এবং ৯০Hz রিফ্রেশ রেট রয়েছে।

Samsung-এর এই ফোনটি Android 13 -এর One UI 5.1-এ চলে। সংস্থাটি এই ফোনের জন্য 4OS আপডেটের প্রতিশ্রুতিও দিয়েছে। এতে ৮জিবি পর্যন্ত RAM-সহ MediaTek Helio G99 প্রসেসর রয়েছে।

ক্যামেরা:

ফোটোগ্রাফির জন্য, OIS প্রযুক্তি-সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৫ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা রয়েছে ফোনের পিছনের মডিউলে। সেলফির জন্য ফোনের সামনে রয়েছে একটি ১৩ মেগাপিক্সেল ক্যামেরা।

ব্যাটারি:

এতে দেওয়া হয়েছে একটি ৫,০০০ mAh ব্যাটারি। এটিতে ২৫W সুপার ফাস্ট চার্জিং সাপোর্টও করে।

Tags: Mobile review, SamSung, Samsung Galaxy

-Travo News

for More

Like and Subscribe

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights