স্মার্টফোন ছাড়া বর্তমান জীবন কল্পনা করা যায় না। কারণ এখন আমাদের প্রতিটি কাজের জন্য একটি স্মার্টফোনের প্রয়োজন হয়। গাড়ি বুক করা, ট্রাফিক চেক করা, খাবার অর্ডার করা, জিনিসপত্র কেনা ইত্যাদি সব কাজের জন্যই স্মার্টফোন প্রয়োজন। কিন্তু, এখনও অনেকের কাছেই একটি স্মার্টফোন কেনার জন্য ১০-১৫ হাজার টাকা খরচ করা সহজ ব্যাপার নয়। তাঁদের চিন্তা করার প্রয়োজন নেই। কারণ ভারতের বাজারে ৫,০০০ টাকার মধ্যে বেশ কয়েকটি ভাল স্মার্টফোন রয়েছে।

Gionee F8 Neo :

এই ফোনটির দাম ৫,৪৯৯ টাকা এবং এটি সেই সমস্ত গ্রাহকদের জন্য খুবই উপযোগী, যাঁরা কম দামে সেরা ফিচার সহ একটি ফোন ক্রয় করতে চান। এটি HD+ ডিসপ্লের সঙ্গে বাজারে এসেছে। প্রিমিয়াম ফোনের সঙ্গে এর তুলনা করা যাবে না ঠিকই, কিন্তু, এই ফোনে একটি সুন্দর ইউজার এক্সপেরিয়েন্স পাওয়া যায়।

এই ফোনে রয়েছে ২ জিবি RAM, যাতে স্বাভাবিক কাজ সহজে করা যায়। এটিতে ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে এবং এটিতে একটি SD কার্ড ইনস্টল করা যেতে পারে। এই ফোনে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে।

Nokia C01 Plus :

অফিসিয়াল ওয়েবসাইটে এই ফোনটির দাম ৫৯৯৯ টাকা। এটি একটি এন্ট্রি লেভেল ফোন এবং এর বডি প্লাস্টিকের। এতে গ্রাহকরা এলইডি মডিউল সহ একটি সিঙ্গেল ক্যামেরা পাবে। ডিজাইনের কথা বলতে গেলে এটি বেশ স্লিম। নীল ও ধূসর রঙে এই ফোনটি কিনতে পারবে গ্রাহকরা।

এই ফোনটির দুটি ভ্যারিয়েন্ট – ২ জিবি RAM + ১৬ জিবি স্টোরেজ এবং ২ জিবি RAM এবং ৩২ জিবি স্টোরেজ। এই ফোনটি Android 11 (Go Edition)-এ কাজ করে। এতে রয়েছে দুই দিনের ব্যাটারি লাইফ।

Lava Z61 :

এই ফোনের দাম ৫৪৩৭ টাকা। দাম থেকেই জানা যায় যে, এই ফোনটি এন্ট্রি লেভেল সেগমেন্টের। এই ফোনটি ৫.৪৫ ইঞ্চি IPS ডিসপ্লে সহ বাজারে এসেছে এবং এর রেজোলিউশন ৭২০×১৪৪০ পিক্সেল। পাওয়ারের জন্য এই ফোনে ৩০০০mAh নন-রিমুভেবল ব্যাটারি দেওয়া হয়েছে।

Nokia 5310 :

এটি একটি ক্লাসিক মডেল এবং এর দাম ৩৬৪৯ টাকা। প্রথমেই জেনে রাখা প্রয়োজন যে, এটি স্মার্টফোন নয়। এটি একটি ফিচার ফোন। এটিতে সামনের দিকে একটি স্পিকার রয়েছে, যা একটি ফিচার ফোনের জন্য একটি অনন্য ফিচার। এতে ২.৪ ইঞ্চি স্ক্রিন রয়েছে এবং ক্যামেরা হিসেবে এতে ০.২ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে।

Tags: Smartphone

-Travo News

for More

Like and Subscribe

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights