সন্ধে হলেই মুখরোচক ফাস্টফুডের জন্য মন আনচান করে না বর্তমান প্রজন্মের এমন ছেলেমেয়ে খুঁজে পাওয়া মুশকিল। তাদের হাত ধরে বাড়িতে বাড়িতে চালু হয়েছে ফাস্টফুড সংস্কৃতি। মা-বাবারাও ছেলেমেয়েদের হাত ধরে মুখরোচক খাবারের দিকে ঝুঁকছেন। আর তাই বর্তমানে একটা শব্দ খুব প্রচলিত হয়েছে ফাস্টফুড ক্রেভিং। প্রান্তিক এলাকা হলেও পুরুলিয়া শহরে ফাস্টফুডের সম্ভার কম নয়। কিন্তু তারই মধ্যে বাজিমাত করছে এক পুরনো খাবার। পুরুলিয়ার বিখ্যাত দিলখুশ মোগলাই। যা স্বাদে বড় বড় জায়গার খাবারকেও টেক্কা দিতে পারে।

৫৫ বছর ধরে পুরুলিয়া শহরে রমরমিয়ে চলছে দিলখুশ মোগলাইয়ের দোকান। বংশপরম্পরায় এই জিভে জল আনা মোগলাই তৈরি হয়ে আসছে। পুরুলিয়া শহরে থাকেন অথচ দিলখুশ মোগলাই খাননি এমন মানুষ খুঁজে পাওয়া বেশ কঠিন। ১৯৬৮ সালে তৈরি হয়েছিল দোকানটি। তারপর দ্রুত জিতে নেয় শহরবাসীর মন। এমনকি শুধু পুরুলিয়া শহর নয়, জেলার অন্যান্য প্রান্ত থেকেও মানুষ দিলখুশ মোগলাই চেখে দেখতে আসেন।

প্রতিদিন বিপুল ভিড় হয় এই মোগলাই দোকানে। তারমধ্যে অনেকেই দশকের পর দশক ধরে এখানে মোগলাই খেতে আসেন। সেই তৃপ্ত ক্রেতারা জানিয়েছেন, এত বছর পর আজও দিলখুশ মোগলাইয়ের স্বাদ একইরকম আছে। নিত্যনতুন ফাস্টফুডের ভিড়ে আজও নিজের জায়গা ধরে রেখেছে অতীতের এই মোগলাই দোকান।

TRAVONEWS BANGLA সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন TRAVONEWS.IN বাংলার ওয়েবসাইটে

-Travo News

for More

Like, Subscribe and Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights